ডিপিএলের আবিষ্কার তিন তরুণ

|

এবারের ঢাকা প্রিমিয়ার লিগে নামের প্রতি সুবিচার করতে পারছেন না সাকিব-তামিম কিংবা তাইজুলরা। কিন্তু এর বিপরীতে অনেকটা নিভৃতে দাপট দেখাচ্ছেন তিন তরুণ। ওপেনার ইমরান উজজামানের বিধ্বংসী স্ট্রাইক রেট আর বাঁ-হাতি স্পিনার তানভির ইসলাম বল হাতে প্রতাপ দেখাচ্ছেন। সেই সাথে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী মাহমুদুল হাসান জয় রান সংগ্রাহকের তালিকায় আছেন সবার উপরে।

সাকিব অনেকটা হারিয়ে খুঁজছেন নিজেকে। আবার সেই একই মঞ্চে আগমনী গান গাইছেন কিছু তরুণ। তারা কত দূর যাবেন কিংবা ধারাবাহিকতা থাকবে কিনা আপাতত সেই প্রশ্ন তোলা থাক।এবারের ঢাকা প্রিমিয়ার লিগ নতুন করে চেনাচ্ছে তিন তরুণকে।

ডিপিএলে সাকিব যদি হন নিখোঁজ সংবাদ, নিশ্চিতভাবেই প্রাপ্তি সংবাদ হতে পারেন ইমরান উজজামান, তানভির ইসলাম, মাহমুদুল হাসান জয়।

২৬ বছরের ইমরানের হাতে এবারের ডিপিএল দেখলো স্ট্রোকের ফুলঝুড়ি। বিকেএসপির মাঠে সাকিবের বলে আগ্রাসী যে ইমরানকে দেখা গেছে তাতে টি-২০ তে একজন হিটারের শূন্যতা পূরণের স্বপ্ন দেখাই যায়। টর্নেডো গতিতে ইমরান তোলেন ১৪ বলে ৪১। ৫ ছয়ে স্ট্রাইক রেট প্রায় তিনশো। সম্পূর্ণ টুর্নামেন্টে এ পর্যন্ত স্ট্রাইক রেট ১৬০, যেখানে ইমরানের আশপাশে নেই কেউই!

ইমরানের মত বল হাতে দাপট দেখাচ্ছেন তানভির ইসলাম। ৭ ম্যাচে ১৪ উইকেটে নিয়ে শীর্ষে তানভির। টি-২০ তে তার ইকোনমি ৪ দশমিক ৮৮। আবাহনী যে ম্যাচে শাইন পুকুরের বিপক্ষে করেছে ১৮৪, সেই ম্যাচেও মাত্র ২৩ রানে ৪ উইকেট পান এই বাঁ-হাতি অর্থোডক্স স্পিনার। শেখ জামালের বিপক্ষে ২ ওভার বল করেন, দুটোই মেডেন। সাথে পান ৩ উইকেট। শুধু টি-২০ না, বড় দৈর্ঘ্যের ম্যাচেও উজ্জ্বল তিনি। আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ইনিংসে ১৩ উইকেট নিয়ে চমক দেখিয়েছিলেন তানভীর।

এই দুজনের চেয়ে আগে থেকেই পরিচিতি আছে মাহমুদুল হাসান জয়ের। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে পাদপ্রতীপের আলোয় ছিলেন তিনি আগে থেকেই। তবে এবারের ডিপিএলে ধারাবাহিকতায় বাকি সবাইকে ছাপিয়ে গেছেন ওল্ড ডিওএইচএসের এই ওপেনার। ৭ ম্যাচে ২৬২ রান, গড় প্রায় ৮৭। জয়ের ৮৫-ই এখনো টুর্নামেন্টে ব্যক্তিগত সর্বোচ্চ।

দপ করে জ্বলে নিভে যাবেন নাকি সত্যিকারের বিজয়ী হবেন এই তরুণেরা, সে উত্তর তোলা থাক সময়ের খাতায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply