২০২২ সালে যেসব দেশের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত।

চলতি বছরের শেষদিকে খেলার মাঠে একদমই ভালো করতে পারেনি বাংলাদেশ পুরুষ ক্রিকেট দল। চলতি বছরে টি-২০ বিশ্বকাপের ৫ ম্যাচের ৫টিতেই হেরেছে টাইগাররা। সবশেষ পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজেও পেয়েছে হোয়াইটওয়াশের লজ্জা। সর্বশেষ ১০ ম্যাচের সবগুলোতেই টাইগারদের হার সমর্থকদের হতাশাও বাড়িয়ে দিয়েছে কয়েক গুণ।

তবে ২০২১ সালটা হতাশার হলেও ২০২২ সালটা হতে পারে বাংলাদেশের জন্য আশার আলো। বর্তমানে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নিউজিল্যান্ডে অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল। সেখান থেকে আসার পর টাইগাররা ব্যস্ত হয়ে পড়বে বিপিএলে।

এরপরও বিশ্রামের জন্য খুব একটা সময় পাবে না টাইগাররা। কারণ এর পরপরই আফগানিস্তানের সঙ্গে ৩টি ওয়ানডে ও ২ টেস্টের একটি সিরিজ খেলবে বাংলাদেশ। আফগান সিরিজ শেষ করেই মার্চে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে উড়াল দিবে বাংলাদেশ। সেখানে প্রোটিয়াদের বিপক্ষে ৩টি ওডিআই এ ২টি টেস্ট খেলবে টাইগাররা।

এরপর এপ্রিলেই ঘরের মাঠে আতিথ্য দিতে হবে শ্রীলঙ্কাকে। শ্রীলঙ্কার সাথে হোম সিরিজ শেষে জুলাইয়ে আবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে উড়াল দিবে টাইগাররা। ক্যারিবীয়দের বিপক্ষে ২টি টেস্ট, ৩টি ওডিআই এবং ৩টি-টোয়েন্টির পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ।

আরও পড়ুন: সৌরভের বোর্ডের বিরুদ্ধে মুখ খুললেন ভিরাট কোহলি

সেখান থেকে ফিরেও স্বস্তি মিলবে না টাইগারদের। দুই টেস্ট, তিন ওডিআই ও ৩টি-টুয়েন্টির পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জিম্বাবুয়ের উদ্দেশে উড়াল দিবে বাংলাদেশ। এরপর সেপ্টেম্বরে অংশ নিবে এশিয়া কাপে। নভেম্বরে টি-২০ বিশ্বকাপের আগে অবশ্য আয়ারল্যান্ডের বিপক্ষে একটা প্রস্তুতি নেওয়ার সুযোগ পাবে টাইগাররা। আইরিশদের বিপক্ষে তারা ১টি টেস্ট, ৩টি ওডিআই ও ৩টি-২০ ম্যাচের সিরিজ খেলবে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply