ঘ্রাণ শুঁকে খুনিকে খুঁজে বের করলো কুকুর

|

মহারাষ্ট্র পুলিশের বোমা নিষ্ক্রিয় বিভাগের কুকুর অস্কার। ছবি: সংগৃহীত।

ধর্ষণ ও হত্যার অভিযোগে অভিযুক্ত এক ব্যক্তিকে খুঁজে বের করে দিয়েছে একটি কুকুর। হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি কাঠের তক্তার ঘ্রাণ নিয়েই হত্যাকারীকে বের করে দেয় কুকুরটি।

ভারতের মহারাষ্ট্রের রাইগাড বিভাগের বোমা নিষ্ক্রিয় বিভাগের অস্কার নামের কুকুরটি অভিযুক্তকে খুঁজে দেয়।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি কাঠের তক্তার ঘ্রাণ নিয়েই হত্যাকারীকে বের করে দেয় অস্কার। বিশেষভাবে প্রশিক্ষিত এ কুকুরটি গোয়ালঘরে গিয়ে অভিযুক্ত ব্যক্তিকে বের করে ।

রাইগাড পুলিশের কনস্টেবল দর্শন সাওয়ান্ত এ ব্যাপারে বলেন, ওস্কারকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি কাঠের তক্তার ঘ্রাণ শুঁকানো হয়। তারপর সেই ঘ্রাণ শুঁকতে শুঁকতে সে একটি গোয়ালঘরে ঢোকে। আর এভাবে সে আমাদের হত্যায় অভিযুক্তকে খুঁজে বের করে দেয়।

ওই কনস্টেবল আরও বলেন, অস্কারের এখন তিন বছর বয়স। সে আমাদের কাছে আসে যখন তার বয়স ছিল সাত মাস। পুনেতে তাকে গোয়েন্দা কুকুর হিসেবে তৈরি করতে নয় মাসের প্রশিক্ষণ দেয়া হয়।

অস্কার গত ফেব্রুয়ারিতেও একটি হত্যা মামলায় সহায়তা করে। সে সময় কুকুরটিকে হত্যায় ব্যবহৃত একটি কাঁচির ঘ্রাণ শুঁকানো হয়। সেই গন্ধের সূত্র ধরে মাঠের মধ্যে একটি কুঁড়েঘর থেকে হত্যাকারীকে আটক করা হয়।

এদিকে মহারাষ্ট্রের ঘটনার বিষয়ে পুলিশ জানিয়েছে অভিযুক্ত হত্যাকারীকে খুঁজে বের করার পর তাকে এখন তারা রিমান্ডে নিয়েছেন। এ ঘটনায় আরও তদন্ত করা হবে।

আরও পড়ুন- যৌন নিপীড়নের দায়ে নিজেকে ‘নবী’ দাবি করা ধর্মগুরুকে কারাদণ্ড
এনবি/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply