খেলতে খেলতে পথ ভুলে ভারতে, ৯৯৯-এ ফোন করে দেশে ফিরলো তিন কিশোর

|

সোমবার (১০ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে সাতটায় রবিউল ইসলাম নামে একজন ৯৯৯-এ ফোন করে জানায়, তারা তিন বন্ধু নদীর পাড়ে খেলতে খেলতে পথ ভুলে ভারতে চলে গেছেন। সেখানে তাদেরকে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ আটক করেছে।

তাদেরকে উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানিয়ে রবিউল ইসলাম আরও বলেন, নদীর পাড় ধরে ঘণ্টাখানেক হাঁটার পর তারা বিএসএফের হাতে আটক হয়েছেন।

নওগাঁর ধামৈরহাট থানার ভারত সীমান্তসংলগ্ন শিমুলতলিতে এই ঘটনা ঘটে। রবিউল ৮ম শ্রেণির ছাত্র বলে জানা গেছে। তার অপর দুই বন্ধু হলেন রবিউল আলম ও বাদশা।

৯৯৯-এ কল রিসিভ করা কনস্টেবল রুবেল রানা তখনই ধামৈরহাট থানায় বিষয়টি জানায়। একইসঙ্গে বিজিবির শিমুলতলী সীমান্ত ফাঁড়ির ক্যাম্প ইনচার্জকেও অবহিত করে।

এরপর বিজিবি রবিউল ইসলামের কাছ থেকে তাদের অবস্থানের সীমান্ত পিলারের নম্বর জানতে পেরে তাদের অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়। এরপর বিজিবি-বিএসএফের সাথে যোগাযোগ করে পতাকা বৈঠকে বসে। এরপর তাদেরকে বিজিবির কাছে স্থানান্তর করা হয়।

বিজিবি শিমুলতলি সীমান্ত ফাঁড়ির ১৪ এর ক্যাম্প ইনচার্জ নায়েক সুবেদার মো. শাহজাহান জানিয়েছেন, এই তিন স্কুলছাত্রকে তাদের অভিভাবকের কাছে হস্তান্তর করা হয়েছে।


এমএন/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply