দৌসায় সুইসাইড নোট লিখে চিকিৎসকের আত্মহত্যা

|

ছবি: সংগৃহীত

ভারতের রাজস্থানের দৌসা জেলায় ডা. অর্চনা শর্মা নামে এক নারী চিকিৎসক সুইসাইড নোট লিখে আত্মহত্যা করেছেন। এতে তিনি লেখেন, আমার মৃত্যু আমাকে নির্দোষ প্রমাণ হতে পারে। নিরপরাধ ডাক্তারদের হয়রানি করবেন না।

ভারতীয় সংবাদমাধ্যম আজকালের প্রতিবেদনে বলা হয়, ডা. অর্চনা শর্মা রাজস্থানের দৌসার একটি বেসরকারি হাসপাতালে কর্মরত ছিলেন। তার হাসপাতালে এক গর্ভবতী নারীর মৃত্যুর ঘটনায় ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারায় তার বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়েছিল। এ ঘটনার পর মঙ্গলবার (২৯ মার্চ) তিনি আত্মহত্যা করেন।

সুইসাইড নোটে অর্চনা শর্মা তার মৃত্যুর পরে তার স্বামী ও সন্তানদের হয়রানি না করার জন্য আবেদন জানিয়েছেন। তিনি ‘নিরাপরাধ ডাক্তারদের হয়রানি’ না করার জন্যও অনুরোধ করেন।

প্রসূতি নারীর মৃত্যুর পর তার পরিবারের সদস্যরা বেসরকারি হাসপাতালটির গাফিলতির অভিযোগ তোলেন এবং ডাক্তার অর্চনা শর্মার বিরুদ্ধে হত্যার অভিযোগ দায়ের করেন।

বুধবার (৩০ মার্চ) রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের বাসভবনে একটি উচ্চপর্যায়ের বৈঠক হয়েছে। অশোক গেহলট বলেন, দৌসায় চিকিৎসকের আত্মহত্যার বিষয়ে পুলিশ অবাধ ও সুষ্ঠু তদন্ত করছে। তিনি কর্মকর্তাদের এই ধরনের ঘটনা বন্ধ করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার নির্দেশ দিয়েছেন।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply