বিপিএল চলাকালীন বিদেশি টি-টোয়েন্টি লিগে খেলার ছাড়পত্র পাবেন না সাকিব-মোস্তাফিজরা

|

সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

বিপিএলের সময়ে আরব আমিরাত বা দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে খেলার জন্য ছাড়পত্র পাবেন না বাংলাদেশি ক্রিকেটাররা- এমন ইঙ্গিত বিসিবির প্রধান নির্বাহীর কণ্ঠে। এদিকে দ্রুতই বিপিএলের জন্য ফ্র্যাঞ্চাইজি চেয়ে পত্রিকায় বিজ্ঞাপন দেবে বিসিবি। আর ৪ আগস্টের বোর্ড সভায় চূড়ান্ত করা হবে শেখ হাসিনা স্টেডিয়ামের পরামর্শক প্রতিষ্ঠান, এমনটা জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

২০২৪ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসতে যাচ্ছে বাংলাদেশে। যে আসরের ফাইনাল পূর্বাচল শেখ হাসিনা স্টেডিয়ামে করার পরিকল্পনার কথা জানিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। তবে কাগজে কলমে কাজ এখনও শুরু হয়নি নতুন এ স্টেডিয়ামের। জানা গেছে, স্টেডিয়াম নির্মাণের পরামর্শক প্রতিষ্ঠান চূড়ান্ত হবে আগস্টের প্রথম সপ্তাহে

এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, আগস্টের প্রথম সপ্তাহে বিসিবির বোর্ড অব ডিরেকটরসের মিটিং হবে। এ মিটিংয়ে এ ব্যাপারে আমরা চুড়ান্ত সিদ্ধান্ত নিতে পারবো। ৫-৬ মাসের মধ্যেই স্টেডিয়ামের ডিটেইলস ড্রয়িং আর ডিজাইনইং করে এক্সিকিউশনে যেতে পারবো।

এবার ৩ বছরের জন্য বিপিএলের ফ্র্যাঞ্চাইজির মালিকানা হস্তান্তর করতে যাচ্ছে বিসিবি। খুব শিগ্রিই আগ্রহী প্রতিষ্ঠান খুঁজে নিতে পত্রিকায় বিজ্ঞাপন দেয়া হবে। এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী বলেন, চেষ্টা থাকবে আগস্টের মধ্যেই এই বিষয়গুলো শেষ করে ফেলার। পত্রপত্রিকা এবং আমাদের ওয়েবসাইটেও এ বিজ্ঞাপন যাবে।

জানুয়ারিতে রাখা হয়েছে বিপিএলের উইন্ডো। তবে সে সময় ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক আইএল বা ইন্টারন্যাশানাল লিগ টি-টোয়েন্টি আয়োজনের উদ্যোগ নিয়ে আলোচনায় সংযুক্ত আরব আমিরাত। এখন বাংলাদেশি কোনো ক্রিকেটার বিপিএল ছেড়ে সেখানে খেলতে চাইলে বিসিবি কি ছাড়পত্র দেবে? এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, একই সময়ে যদি অন্য কোনো মেম্বারের উইন্ডো পড়ে যায় তাহলে কিন্তু সবাই-ই সাফার করবে। আমার কয়েকজন কি প্লেয়ার যদি আরেকটা দেশে খেলার শিডিউল থাকে সে কিন্তু সেখানে খেলছে না। আমি ব্যক্তিগতভাবে মনে করি না যে আমাদের প্লেয়াররা নিজের দেশের টুর্নামেন্ট ছেড়ে আরেকটা দেশে গিয়ে খেলবে।

গুঞ্জন আছে বিদেশি প্রতিষ্ঠানগুলোও বিপিএলে ফ্র্যাঞ্চাইজির জন্য আবেদন করতে পারবে। এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দেশের মাটিতে বিকল্প কোনো টি-টোয়েন্টি লিগ আয়োজনের সম্ভাবনা নেই বলে জানিয়েছে বিসিবি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply