কাতারে মেসির ব্যবহৃত কক্ষ হবে জাদুঘর

|

ছবি: সংগৃহীত

কাতার বিশ্ববিদ্যালয় জানিয়েছে, বিশ্বকাপ চলাকালে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি যে কক্ষে ছিলেন সেটিকে জাদুঘর রূপান্তর করা হবে। খবর গোল ডটকমের।

কাতার নিউজ এজেন্সি কিউএনএ জানিয়েছে, যে কক্ষে মেসি ছিলেন, সেই কক্ষ আর কোনো অতিথিকে দেয়া হবে না। বরং, কক্ষটিকে একটি ছোট জাদুঘর হিসেবে গড়ে তোলা হবে। কাতার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের পরিচালক হিতমি আল হিতমি কাতারের গণমাধ্যম আল শারকের সাথে আলাপচারিতায় জানান, আর্জেন্টাইন ফুটবলার লিওনেল মেসির ব্যবহৃত কক্ষটি অপরিবর্তিত রাখা হবে। দর্শনার্থীদের জন্য এটি উন্মুক্ত থাকবে। তবে, বসবাস করা যাবে না। মেসির জিনিসপত্র হবে ছাত্রছাত্রী এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি উত্তরাধিকার। তারা হবে বিশ্বকাপের সময় মেসির বিশাল অর্জনের সাক্ষী।

গল্পটি শুরু হয়েছিল মেসির কাতারে পা রাখার পর থেকেই। বাকি দলগুলো বিভিন্ন পাঁচ তারকা হোটেলে উঠলেও, আর্জেন্টিনা ছিল ব্যতিক্রম। বিলাসবহুল হোটেলে না থেকে মেসিরা থেকেছেন বিশ্ববিদ্যালয়ের হোস্টেলে। বিশ্বকাপ চলাকালে কাতার বিশ্ববিদ্যালয় আর্জেন্টিনা দলের জন্য সুযোগ সুবিধার কোনো কমতি রাখেনি। মেসির জন্য আলাদা একটি রুম বরাদ্দ ছিল। এমনকি তার জন্য আলাদা জিমেরও ব্যবস্থা করা হয়েছিল। স্বপ্নযাত্রায় মেসি যে রুমে ছিলেন সেই ‘বি টু জিরো ওয়ান’ রুমটিকে ছোট জাদুঘরে পরিণত করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

কাতার বিশ্ববিদ্যালয়ের পুরো ক্যাম্পাসকে ব্যবহারের জন্য দেয়া হয়েছিল আর্জেন্টিনা দলকে। এখানে ২৯ দিন ছিলেন আর্জেন্টিনার ফুটবলাররা। আর এই ২৯ দিন জায়গাটিকে আপন মনে করেই থাকেন মেসিরা। আর্জেন্টিনার জন্য তিনটি স্পোর্টস কমপ্লেক্স খোলা রাখে তারা। সেখানে আউটডোর অনুশীলনের পাশাপাশি ইনডোরে জিম করার সুবিধাও পান আলবিসেলেস্তারা।

শুধু তাই নয়, মেসিদের জন্য আলাদা শেফও ছিল। যিনি তাদের জন্য পছন্দের খাবার আসাদো তৈরি করতেন। এই আসাদো তৈরির জন্য মাঠের এক কোণে চমৎকার ব্যবস্থা করে দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এসব আয়োজন যেন পূর্ণতা পায় আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে। যে দলটি এতদিন ছিল, যা ছিল মেসির ঘর-সেই স্মৃতি মুছে ফেলতে চায় না কাতার। আর তাই, মেসির ব্যবহৃত কক্ষ অপরিবর্তিত থাকবে শুধুমাত্র দর্শকদের জন্য উন্মুক্ত হিসেবে। ছাত্র ও ভবিষ্যৎ প্রজন্ম দেখতে পাবে, মেসিদের স্মরণীয় অর্জনে কীভাবে যুক্ত ছিল কাতার বিশ্ববিদ্যালয়।

আরও পড়ুন: ব্যালন ডি’অরে মেসিই ফেভারিট, লেভার স্বীকারোক্তি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply