রংপুরে বিজিবির গাড়িতে অগ্নিসংযোগের মামলায় কাউন্সিলর হারাধনের একদিনের রিমান্ড

|

গ্রেফতারকৃত নব নির্বাচিত কাউন্সিলর হারাধন রায় (হারা)।

স্টাফ করেসপনডেন্ট, রংপুর:

রংপুর সিটি করপোরেশন নির্বাচনের দিন (২৭ ডিসেম্বর ২২) রাতে ফলাফল দেয়া নিয়ে উত্তেজনা পরিবর্তি সময়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে প্রটোকল দেয়া বিজিবির গাড়িতে হামলা ও অগ্নিসংযোগের মামলায় গ্রেফতার ৪নং ওয়ার্ডের সাবেক ও নব নির্বাচিত কাউন্সিলর হারাধন রায় (হারা)-কে জিজ্ঞাসাবাদের জন্য ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

সোমবার (২ জানুয়ারি) বিকেলে রংপুর মেট্রোপলিটন চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা বিভাগের পরিদর্শক সালেহ আহমেদ জিজ্ঞাসাবাদের জন্য পাঠানো হারাধন রায় হারার জন্য ৫ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। শুনানি শেষে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসেন হারাধনের ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক সালেহ আহমদ জানান, গত ২৭ ডিসেম্বর ভোট গ্রহণ শেষে নগরীর ৪নং ওয়ার্ডের আমাশু কুকরুল উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ফলাফল নিয়ে দুই কাউন্সিলর প্রার্থীর মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ সময় কেন্দ্রের সামনে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের গাড়ির নিরাপত্তার দায়িত্বে থাকা বিজিবির একটি গাড়িতে প্রথমে ইটপাটকেল নিক্ষেপ এবং পরে আগুন ধরিয়ে দেয় উত্তেজিত জনতা।

তিনি আরও জানান, এ ঘটনায় ২’শ থেকে আড়াইশ জনকে অজ্ঞাতনামা আসামি করে পরশুরাম থানায় একটি মামলা করেন এক বিজিবি সদস্য। পরে মামলাটি তদন্তের জন্য ডিবির কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ৭ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গেছে।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক সালেহ আহমদ এ প্রসঙ্গে আরও বলেন, ঘটনার রাতেই কাউন্সিলর প্রার্থী হারাধান রায়কে গ্রেফতার করা হয়। মামলার তদন্তের স্বার্থে তাকে জিজ্ঞাসাবাদের প্রয়োজন ছিল। সে কারণেই আমরা তার রিমান্ডের জন্য আবেদন করেছিলাম, আদালত ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। আমরা তাকে জিজ্ঞাসাবাদ করে সিদ্ধান্ত নিবো যে পরে আবারও রিমান্ডের আবেদন করবো কি না।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply