সাদমানের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে সাউথ জোন

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট লিগ-বিসিএলের ফাইনালে চারদিনের খেলায় সুবিধাজনক অবস্থায় থেকে প্রথম ইনিংসে প্রথমদিনের খেলা শেষ করেছে বিসিবি সাউথ জোন। সাদমান ইসলামের অপরাজিত সেঞ্চুরিতে ভর করে তাদের সংগ্রহ ৩ উইকেটে ২৩৪ রান। টানা দ্বিতীয় সেঞ্চুরিতে বন্ধ হওয়া জাতীয় দলের দরজায় কড়া নেড়ে রাখলেন এই ওপেনার।

আগে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটি থেকে আসে ৪৬ রান। ব্যক্তিগত ১৬ রানে হাসান মুরাদের বলে এলবিডাব্লিউ’র ফাঁদে পড়েন পিনাক ঘোষ। বেশিক্ষণ টিকতে পারেননি আনামুল বিজয় ও অমিত হাসান। তবে এক প্রান্ত আগলে রেখে সেঞ্চুরি তুলে নেন ওপেনার সাদমান ইসলাম। আর ফজলে রাব্বি ৫৫ রানে আছেন অপরাজিত। দু’জনের অবিচ্ছিন্ন জুটিতে উঠেছে ১৩৭ রান।

ধৈর্যশীল ব্যাটিংয়ে ২৭ বছর বয়সী সাদমান কাঙ্ক্ষিত শতকে পা রাখেন ২১৪ বলে। শরিফুল্লাহর করা বলে লেগ সাইডে ঘুরিয়ে তিনবারের জন্য করেন প্রান্ত বদল। আর তাতেই প্রথম শ্রেণির ক্রিকেটে তুলে নেন নিজের ১২তম সেঞ্চুরি। দিন শেষে ২৬৫ বল মোকাবিলা করে ১৩০ রানে অপরাজিত আছেন সাদমান। এর মধ্যে একটি ছয় ও চারের মার আছে ১৮টি। প্রায় ৪৯ স্ট্রাইকরেটে লংগার ভার্সনে নিজের পারদর্শিতা দেখিয়েছেন এই ওপেনার।

গত একবছর ধরে সময়টা একেবারেই ভালো যাচ্ছিল না সাদমানের। সবশেষ এপ্রিলে টেস্ট দলের ওপেনার হিসেবেও খেলেন তিনি। ফর্মহীনতায় সবশেষ সিরিজে জায়গা হারান স্কোয়াড থেকে। এরপর ইনজুরির ধাক্কায় আরও দূরে সরে যান এই ক্রিকেটার।

বিসিএলে ব্যক টু ব্যাক সেঞ্চুরি করে আবারও আলোচনায় এসেছেন সাদমান। সেই সাথে জাতীয় দলে হারানো জায়গা পুনরুদ্ধারে দিয়ে রাখলেন আগাম বার্তা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply