বাবর-আফ্রিদি-রিজওয়ানদের বিশ্রাম দিয়ে আফগানিস্তানের বিপক্ষে পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড

|

ছবি: সংগৃহীত

টানা খেলার ধকল কাটাতে আফগানিস্তানের বিপক্ষে বিশ্রাম দেয়া হয়েছে পাকিস্তানের শীর্ষ ক্রিকেটারদের। পিএসএলে দারুণ ফর্মে থাকা বাবর আজম, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান আর হ্যারিস রউফকে বাইরে রেখে গড়া হয়েছে পাকিস্তান দল। যেখানে দলের অধিনায়কত্বের দায়িত্ব দেয়া হয়েছে শাদাব খানের উপর।

২৪ মার্চ থেকে শারজাহ’য় শুরু হবে আফগানিস্তান-পাকিস্তানের ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। কিন্তু গ্রুপ পর্ব শেষে পিএসএলের কোয়ালিফাইং রাউন্ড শুরু হবে মঙ্গলবার, ফাইনাল অনুষ্ঠিত হবে ১৯ মার্চ। ফলে ক্রিকেটাররা থাকবেন খেলার উপর। তাদের উপর চাপ কমাতেই এই সিরিজে রাখা হয়নি নিয়মিত অধিনায়ক বাবর আজমসহ শীর্ষ ক্রিকেটারদের। তবে স্কোয়াডে ফিরেছেন ইমাদ ওয়াসিম। পিএসএলের এবারের আসরে ভালো খেলার পুরষ্কার পেয়েছেন সাইম আইয়ুব এবং ইহসানুল্লাহ। প্রথমবারের মত ডাক পেয়েছেন জাতীয় দলের ডেরায়।

পিসিবি’র নতুন নির্বাচক কমিটি তাদের নতুন পরিকল্পনার অংশ হিসেবেই দল গড়েছেন বলে জানান প্রধান নির্বাচক হারুন রশিদ। মূলত আইসিসি’র নির্ধারিত কোনো আসর না হওয়ায় নিজেদের নতুন পরিকল্পনা বাস্তবায়নে এই সিদ্ধান্ত নিয়েছে তারা। চলতি বছর এশিয়া কাপ আর ওয়ানডে বিশ্বকাপ থাকায় বেশ ব্যস্ত সূচী রয়েছে সামনে। সেই আসরগুলোতে নিজেদের সেরা পারফর্মারদের ফিট রাখতেই এই পরিকল্পনা পিসিবি’র।

পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড: শাদাব খান(অধিনায়ক), আব্দুল্লাহ শফিকী, আজম খান(উইকেটরক্ষক), ফাহিম আশরাফ, ইফতেখার আহমেদ, ইহসানুল্লাহ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হারিস(উইকেটরক্ষক), মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, সাইম আইয়ুব, শান মাসুদ, তাইয়াব তাহির, জামান খান।

/এ এইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply