অস্কারের শ্যাম্পেন কার্পেটে নজর কাড়লেন যারা

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

৯৫তম অস্কার বলে কথা। চমক তো রয়েছেই, ছয় দশক পর বদলেছে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের কার্পেট। লালের বদলে এ বছর অস্কারের গালিচার রঙ ছিল শ্যাম্পেন রঙের। অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের অনুষ্ঠানেও ছিল তারকার সমাহার। অস্কারজয়ী মিশেল ইয়েহ থেকে পেদ্রো প্যাসকাল কিংবা দীপিকা পাড়ুকোন, এ বছরের অস্কারে তারকারা পোশাকেও ছিল বৈচিত্র্য।

৯৫তম একাডেমি অ্যাওয়ার্ডসের মঞ্চে বসেছিল চাঁদের হাট। বিশ্বের বিভিন্ন দেশ থেকে হাজির ছিলেন তাবড় সব তারকারা। লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে বসেছিল এ বছরের অস্কারের আসর। সমস্ত সেলিব্রিটিরা স্টাইলিশ পোশাকে এসেছিলেন একাডেমি পুরস্কারের মঞ্চে। তবে সব কিছুকে ছাপিয়ে সবার নজর কেড়েছেন এশিয়ান তারকারা।

বিশ্বখ্যাত ফ্যাশন হাউস লুই ভিতোঁর অফ শোল্ডার গাউনে অস্কারের অন্যতম উপস্থাপিকা হিসেবে মঞ্চে দ্যুতি ছড়ান অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। কার্টিয়ের থেকে গহনা, ন্যুড মেকআপ ও মেসি বানে জমকালো পোশাকে মঞ্চে দাঁড়ান গ্ল্যামারাস এ বলিউড ডিভা।

অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন দক্ষিণ ভারতীয় অভিনেতা রামচরণ এবং তার স্ত্রী উপাসনা। কালো কুর্তা-পাজামায় অনুষ্ঠানে যোগ দেন রামচরণ। আর, উপাসনা বেছে নিয়েছিলেন শাড়ি। অন্যদিকে, ‘আরআরআর’ অভিনেতা জুনিয়র এনটিআর উপস্থিত ছিলেন কালো বাঁধাগালা শেরওয়ানি পরে। ফ্যাশন ডিজাইনার গৌরব গুপ্তা তার জন্য বিশেষভাবে এ পোশাক ডিজাইন করেছেন। ভারতের প্রতিনিধিত্বকারী হিসেবে পোশাকে ছিল বাঘের মোটিফ।

একাডেমি পুরস্কারের মঞ্চে সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কৃত হয়েছেন মালয়েশিয়ান তারকা মিশেল ইয়োহ। ডিওর-এর সাদা গাউনে এ দিন মঞ্চে ওঠেন তিনি। সেরা সহঅভিনেত্রীর পুরস্কার জয়ী জ্যামি লি কার্টিসও সাদা গাউনে মঞ্চে ওঠেন পুরষ্কার নিতে।

এদিকে প্রথম কিউবান অভিনেত্রী হিসেবে অস্কারের শ্যাম্পেইন কার্পেটে হাঁটার সময় ঝলমলে রুপোলি রঙের লুই ভিতোঁর গাউনে ধরা দেন আনা ডি আরমাস।

অভিনেতা পেদ্রো প্যাসকাল সে রাতেই অস্কারের কালো স্যুটের সঙ্গে ব্যান্ড কলার শার্টে ক্যামেরার সামনে আসেন। ‘এলভিস’ তারকা অস্টিন বাটলার সেন্ট লরেন্ট টাক্সেডোতে অনুষ্ঠানে হাজির হন। পপ তারকা লেডি গাগাও কালো রঙকে বেছে নিয়েছিলেন। ডিজাইনার মেসন আলিয়ার তৈরি কালো লেদারের পোশাকে নিজের বেবি বাম্প ফ্লন্ট করে সামনে আসেন রিহানা।

বিশ্ব চলচ্চিত্র জগতের সবচেয়ে বড় ও মর্যাদাসম্পন্ন পুরস্কার ‘অস্কার’ এ পুরস্কার ছাড়াও অস্কারের অন্যতম আকর্ষণ ছিল এবারের শ্যাম্পেন কার্পেট। যেখানে কেতাদুরস্ত ফ্যাশনে নজর কাড়েন বিশ্বখ্যাত সেলিব্রিটিরা। যাদের ক্যামেরাবন্দি করতে মুখিয়ে থাকেন আন্তর্জাতিক চিত্রগ্রাহকরা। এ বছর শ্যাম্পেন কার্পেটে উজ্জ্বল ছিল ভারত। এর আগে প্রিয়াঙ্কা চোপড়া থেকে ঐশ্বরিয়া, দেভ প্যাটেল থেকে ফ্রিদা পিন্টো- ভারতীয় বংশোদ্ভূত তারকারা তাদের গ্ল্যামার ছড়িয়েছেন অস্কার মঞ্চে। এ বছরের একের পর এক রেকর্ডও কথা বলছে তাদের পক্ষেই।

/এসএইচ        


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply