এসসিজিতে ব্রায়ান লারা-শচীন টেন্ডুলকার গেট

|

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার ঐতিহ্যবাহী সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি) ব্রায়ান লারা ও শচীন টেন্ডুলকারের নামে একটি গেটের নামকরণ করেছে কর্তৃপক্ষ। ভারতীয় লিটল মাস্টার শচীনের ৫০তম জন্মদিন এবং রেকর্ডের বরপুত্র লারার ২৭৭ রানের ইনিংসের ৩০ বছর পূর্তি উপলক্ষে তারা এই উদ্যোগ নিয়েছে।

ফটকের নামকরণের মাধ্যমে স্যার ডন ব্র্যাডম্যান, আর্থার মরিস, অ্যালান ডেভিডসনদের পাশে বসলেন লারা-শচীন। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী নিক হকলি বলেছেন, ‘ব্রায়ান লারা ও শচীন টেন্ডুলকারের নামে সিডনি ক্রিকেট গ্রাউন্ডের ফটকের নামকরণ খুবই সময়োপযোগী সৌজন্যতা।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

এর আগে, থেকেই এসসিজিতে অস্ট্রেলীয় কিংবদন্তি ও সর্বকালের অন্যতম সেরা ব্যাটার স্যার ডন ব্র্যাডম্যানের নামে একটি ফটক ছিল। রীতি অনুযায়ী, সেই ফটক দিয়ে যেকোনো ম্যাচে প্রবেশ করে স্বাগতিক অস্ট্রেলিয়া ক্রিকেট দল। এখন থেকে সফরকারী দল লারা-টেন্ডুলকারের নামে নামকরণ করা ফটক দিয়েও মাঠে ঢুকবে।

ছবি: সংগৃহীত

এসসিজি ব্রায়ান লারা ও শচীন টেন্ডুলকারের টেস্ট ক্যারিয়ারের পুরো রেকর্ড তুলে দিয়েছে গেটের বোর্ডে। সঙ্গে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে করা তাদের পারফরমেন্সের পরিসংখ্যানও জ্বলজ্বল করছে। ২০০৪ সালে এই মাঠেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৪১ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন শচীন। কোনো কাভার ড্রাইভ ছাড়া মাস্টার ব্লাস্টারের এই ইনিংসকে বিশ্বের সর্বকালের অন্যতম সেরা বলে বিবেচনা করা হয়।

এই মাঠে লারার টেস্ট গড় ৫৪.৮৫। টেন্ডুলকারের জন্য এই মাঠ তো আরও ঈর্ষনীয়। এসসিজিতে ৫ টেস্ট খেলে ৩ সেঞ্চুরি ও ২ ফিফটিতে তার রান ৭৮৫, গড় ১৫৭!

পাকিস্তান পুরুষ ক্রিকেট দল সিডনিতে নিউ ইয়ার টেস্টের সময় লারা-টেন্ডুলকার গেটের মধ্য দিয়ে হেঁটে যাওয়ার প্রথম অভিজ্ঞতার স্বাদ পেতে পারে। আর এই গেটের দর্শন পেতে হলে ভারতীয়দের আরও এক বছর অপেক্ষা করতে হবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply