আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুনকে কারণ দর্শানোর নোটিশ

|

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন-২০২৩ এ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

বৃহস্পতিবার (১১ মে) রিটার্নিং অফিসার মো. ফরিদুল ইসলাম স্বাক্ষরিত এক নোটিশে বিষয়টি জানানো হয়।

নোটিশে বলা হয়, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন-২০২৩ উপলক্ষ্যে মেয়র পদে স্বতন্ত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে জায়েদা খাতুন টেবিল ঘড়ি প্রতীক বরাদ্দ পাওয়ার পর পর নিজ ছবির সাথে সাবেক মেয়র জনাব মোহাম্মদ জাহাঙ্গীর আলমের নাম ও ছবি পোস্টার, লিফলেট ও হ্যান্ডবিলে ব্যবহার করায় সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ অনুসারে বিধি ৮(৫) লঙ্ঘন করা হয়েছে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ৮(৫) হলো- নির্বাচনী প্রচারণায় কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিজ ছবি ও প্রতীক ব্যতীত অন্য কারোর নাম, ছবি বা প্রতীক ছাপাতে কিংবা ব্যবহার করতে পারবেন না।

তবে, প্রতিদ্বন্দ্বী প্রার্থী কোনো রাজনৈতিক দলের মনোনীত হলে সেই ক্ষেত্রে তিনি কেবল তার দলের বর্তমান দলীয় প্রধানের ছবি পোস্টার বা লিফলেট ছাপাতে পারবেন।

উক্ত বিধিমালার বিধি ৩১ অনুসারে কোনো প্রার্থী বা তার পক্ষে অন্য কোনো ব্যক্তি নির্বাচন পূর্ব সময়ে আচরণ বিধিমালার কোনো বিধান লঙ্ঘন করলে সেটি একটি অপরাধ বলে গণ্য হবে এবং অপরাধের জন্য সংশ্লিষ্ট ব্যক্তি অনধিক ৬(ছয়) মাস কারাদণ্ড অথবা অনধিক ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা অর্থদণ্ড অথবা উভয় দণ্ডে দণ্ডিত হবেন এবং বিধি ৩২ অনুসারে নির্বাচন কমিশন কর্তৃক প্রার্থিতা বাতিলের বিধান উল্লেখ রয়েছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply