তেজগাঁওয়ে এলোপাতাড়ি গুলির ঘটনায় গ্রেফতার ১

|

ছবি: সংগৃহীত

রাজধানীর তেজগাঁওয়ে প্রাইভেটকার আরোহী শীর্ষ সন্ত্রাসী তারিক সাঈদ মামুনকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলির ঘটনায় মারুফ বিল্লাহ ওরফে হিমেল (৩৮) নামে একজনকে গ্রেফতার করেছে তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশ। সোমবার (২৫ সেপ্টেম্বর) রাজধানীর পুরান ঢাকার গেন্ডারিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি মাজহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মারুফ বিল্লাহ ঘটনাস্থলে ছিলেন। শীর্ষ সন্ত্রাসী মামুনকে বারবার ফোন দিয়ে তার অবস্থানের খোঁজ নিচ্ছিলেন মারুফ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনাস্থলে উপস্থিত থাকার কথা তিনি স্বীকার করেছেন।

ওসি মাজহারুল ইসলাম আরও বলেন, মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করে তাকে আদালতে পাঠানো হবে। তদন্ত শেষে বিস্তারিত বলা সম্ভব হবে।

কন্যার সঙ্গে ভুবন চন্দ্র শীল। ছবি: সংগৃহীত

এর আগে, গত ১৮ সেপ্টেম্বর রাত ১০টার দিকে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় শীর্ষ সন্ত্রাসী তারিক সাঈদ মামুনকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায় একদল সন্ত্রাসী। এ সময় মোটরসাইকেল আরোহী ভুবন চন্দ্র শীল নামে এক ব্যক্তি গুলিবিদ্ধ হন। ঘটনাস্থল থেকে তাৎক্ষণিকভাবে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয় তাকে। পরে ওই রাতেই ধানমন্ডির পপুলার হাসপাতালে স্থানান্তর করা হয়। গত শনিবার (২৩ সেপ্টেম্বর) তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। সোমবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১০টা ৩৫ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ভুবন চন্দ্র শীল গুলিবিদ্ধ হওয়ার পরদিন এ ঘটনায় তার স্ত্রী রত্না রানী শীল তেজগাঁও শিল্পাঞ্চল থানায় ৭-৮ জন অজ্ঞাত পরিচয় ব্যক্তিকে আসামি করে মামলা করেছিলেন। সেই মামলায় এই প্রথম একজনকে গ্রেফতার করলো পুলিশ।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply