সেঞ্চুরির আগেই গিল-কোহলিকে ফেরালেন মাদুশাঙ্কা

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের ৭ম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে আগে ব্যাট করতে নেমে শুরুতেই রোহিত শর্মার উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। তবে ২য় উইকেট জুটিতে শুরুর ধাক্কা সামাল দেন তরুণ ওপেনার শুভমান গিল ও অভিজ্ঞ ব্যাটার ভিরাট কোহলি। তারা দু’জনে মিলে গড়েন ১৮৯ রানের জুটি। দু’জনেই সেঞ্চুরির খুব কাছে গিয়েও তাদের হতাশায় ডুবান লঙ্কান পেসার দিলশান মাদুশাঙ্কা। গিলকে ৯২ রানে এবং কোহলিকে ফেরান ৮৮ রানে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক কুশল মেন্ডিস। আগে ব্যাট করতে নেমে প্রথম বলেই চার হাঁকিয়ে ভালো শুরুর আভাস দেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। তবে ইনিংসের প্রথম ওভারের দ্বিতীয় বলেই রোহিতকে বোল্ড করে সাজঘরে ফেরান লঙ্কান পেসার দিলশান মাদুশাঙ্কা। এই বাঁহাতি পেসারের ইন সুইং বলের লাইনই বুঝতে পারেননি ৪ রান করা রোহিত।

এরপর ক্রিজে আসেন ইনফর্ম ব্যাটার ভিরাট কোহলি। ২য় উইকেট জুটিতে তরুণ ওপেনার শুভমান গিলকে সঙ্গী করে দলের হাল ধরেন এই অভিজ্ঞ ব্যাটার। লঙ্কান বোলারদের বাজে বল পেলেই বাউন্ডারিতে পরিণত করেন ভিরাট। অন্যপ্রান্তে, শুরুতে রক্ষণাত্মক ভঙ্গিতে খেলতে থাকলেও সময় গড়ানোর সাথে সাথে আক্রমণাত্মক হয়ে ওঠেন গিল। প্রথম পাওয়ারপ্লেতে এই দুই ব্যাটার মিলে ৬০ রান তুলে।

দু’জনেই পেয়া যান ফিফটির দেখা। ৫০ বলে ওয়ানডে ক্যারিয়ারের ৭০তম অর্ধশতকের দেখা পান কোহলি। অন্যদিকে ৫৫ বলে ওয়ানডে ক্যারিয়ারের ১১তম ফিফটির দেখা পান গিল। দুজনেই ছুটছিলেন সেঞ্চুরির দিকে কিন্তু একজনও পাননি তিন অঙ্কের দেখা। তবে তা হতে দেননি লঙ্কান পেসার দিলশান মাদুশাঙ্কা। এই বাঁহাতি পেসারের করা স্লোয়ার বাউন্সার বলে টপ এজ হয়ে উইকেটের পেছনে কুশাল মেন্ডিসকে ক্যাচ দিয়ে ফেরেন ৯২ রান করা গিল। এরপর বেশিক্ষণ টিকতে পারেননি কোহলি। তিনিও মাদুশঙ্কার কাটারে ড্রাইভ করতে গিয়ে কাভারে ক্যাচ দেন পাথুম নিশাঙ্কার হাতে। ওয়ানডে ক্যারিয়ারের ৪৯তম সেঞ্চুরির খুব কাছে গিয়েও ফিরতে হয় ৮৮ রান করা কোহলিকে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply