চট্টগ্রামে ৪ ছাত্রকে বলাৎকারের দায়ে মাদরাসা শিক্ষকের ফাঁসির রায়

|

চট্টগ্রাম ব্যুরো:

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার একটি মাদরাসার চার ছাত্রকে ধর্ষণের দায়ে এক শিক্ষককে ফাঁসির রায় দিয়েছেন আদালত। রোববার (১৮ ফেব্রুয়ারি) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক সিনিয়র জেলা জজ জয়নাল আবেদিন এ রায় ঘোষণা করেন।

আদালত বলেছেন, আসামি একজন সিরিয়াল রেপিস্ট হিসেবে চিহ্নিত হয়েছেন। ভিকটিমদেরকে ধর্মীয় ও নৈতিক শিক্ষাদানের পরিবর্তে আসামি নিজেই ধর্ষণের মত ঘৃণিত ও জঘন্য অপরাধে জড়িয়েছেন। দিনের পর দিন ভিকটিমদেরকে ভয়ভীতির মধ্যে রেখে জোরপূর্বক বলাৎকার করেছেন, যা তার স্বাভাবিক অভ্যাস হিসেবে পরিলক্ষিত হয়েছে।

দণ্ডিত ওই শিক্ষকের নাম নাছির উদ্দিন (৩৫)। তিনি কক্সবাজারের চকরিয়া থানার কৈয়ারবিল ৩ নম্বর ওয়ার্ডের ছোট বেউলা এলাকার নুরুল ইসলামের ছেলে। তিনি চট্টগ্রামের রাঙ্গুনিয়ার শান্তিনিকেতন মহত পাড়া এলাকার আহমদিয়া আজিজুল উলুম মাদরাসার হোস্টেল সুপার ছিলেন।

ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট জিকো বড়ুয়া বলেন, নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় অভিযুক্ত ওই মাদরাসা শিক্ষক আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর কড়া নিপাত্তায় তাকে কারাগারে ফেরত পাঠানো হয়।

উল্লেখ্য, ২০২০ সালের ২০ অক্টোবর চার ছাত্রের অভিভাবকের অভিযোগের ভিত্তিতে নাছির উদ্দিনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার হওয়ার পর আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন নাছির। ২০২১ সালের ৪ জুলাই তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। এরপর ২০২০ সালের ২৫ জানুয়ারি অভিযোগ গঠন করে আদালত তার বিচার শুরুর আদেশ দেয়। বিচার চলাকালে মোট ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত নাছিরকে দোষী সাব্যস্ত করে এ রায় ঘোষণা করে।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply