মাতৃভাষা দিবস উপলক্ষে বিএনপির ২ দিনের কর্মসূচি

|

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দুইদিন ব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে বিএনপি। সোমবার (১৯ ফেব্রুয়ারি) দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে, শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুুপর ২টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে দলটির পক্ষ থেকে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। দেশবরেণ্য বুদ্ধিজীবী ও ভাষা সৈনিকরা আলোচনা সভায় বক্তৃতা করবেন বলে জানানো হয়।

পরদিন, ২১ ফেব্রুয়ারি ভোর ৬টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন। পরে কালো ব্যাজ পরে প্রভাত ফেরিতে অংশগ্রহণের জন্য বলাকা সিনেমা হলের সামনে দলীয় নেতা কর্মীরা জড়ো হবেন। এরপর আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের মাজার জিয়ারত করবেন তারা। পরে সেখান থেকে কেন্দ্রীয় শহীদ মিনার অভিমূখে যাত্রা এবং শহীদদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন।

দিবসটি উপলক্ষে রাজধানীর বাইরে সারাদেশেও একই কর্মসূচি হাতে নিয়েছে বিএনপি। তবে ২১ ফেব্রুয়ারি দেশব্যাপী দলের বিভিন্ন ইউনিটগুলোকে সুবিধাজনক সময় অনুযায়ী ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভা আয়োজনের নির্দেশনা দেয়া হয়েছে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply