বিশ্বকাপে ‘গ্লোবাল অ্যাম্বাসেডর’ শচীন টেন্ডুলকার

|

ছবি: সংগৃহীত

এবারের ওয়ানডে বিশ্বকাপের জন্য ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারকে ‘গ্লোবাল অ্যাম্বাসেডর’ ঘোষণা করেছে আইসিসি। আগামীকাল (৫ অক্টোবর) আহমেদাবাদে আসরের উদ্বোধনী ম্যাচের আগে ট্রফি নিয়ে মাঠে ঢুকবেন ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ রানের মালিক এ মহাতারকা। নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধন ঘোষণাও করবেন ‘লিটল মাস্টার’।

মঙ্গলবার (৩ অক্টোবর) আনুষ্ঠানিক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। ওয়ানডে বিশ্বকাপে অসাধারণ সব কীর্তির স্বীকৃতি হিসেবে শচীনকে বেছে নিয়েছে আইসিসি।

গ্লোবাল অ্যাম্বাসেডর হওয়ার পর এক প্রতিক্রিয়ায় শচিন টেন্ডুলকার বলেন, ১৯৮৭ সালে বল বয় হওয়া থেকে ছয়টি আসরে দেশের প্রতিনিধিত্ব করা পর্যন্ত বিশ্বকাপ সবসময়ই আমার হৃদয়ে একটি বিশেষ স্থান ধরে রেখেছে। ২০১১ সালে বিশ্বকাপ জয় আমার ক্রিকেট যাত্রার সবচেয়ে গর্বের মুহূর্ত। ভারতে ছেলেদের ২০২৩ আইসিসি ক্রিকেট বিশ্বকাপে কঠিন প্রতিদ্বন্দ্বিতা করার জন্য অনেক বিশেষ দল এবং খেলোয়াড়ের সঙ্গে আমিও এ দুর্দান্ত টুর্নামেন্টের জন্য রোমাঞ্চ নিয়ে অপেক্ষা করছি।

শচীনের সঙ্গে এবারের বিশ্বকাপে অ্যাম্বাসেডর হিসেবে থাকছেন সাবেক আরও ৯ ক্রিকেটার। তারা হচ্ছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ভিভ রিচার্ডস, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স, ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক এউইন মরগান, অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ, শ্রীলঙ্কার স্পিন কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন, নিউজিল্যান্ডের রস টেইলর, ভারতের সুরেশ রায়না ও নারী দলের সাবেক অধিনায়ক মিতালি রাজ এবং পাকিস্তানের মোহাম্মদ হাফিজ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply